মেম্বারের ঘেরের জমিতে সবজির সঙ্গে গাঁ”জা চাষ

পিরো’জপুরের না’জিরপুরে’ ইউনিয়ন প’রিষদ (ইউপি) সদস্যের (মেম্বার) মাছ চা’ষের ঘের থেকে চাষ করা গাঁ”জা গাছ উ’দ্ধার করেছে পু’লিশ।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে অ’ভিযান চালিয়ে উপজেলার শেখমাটিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের (খেজুরতলা) ইউপি সদস্য মো. বাবুল খানের মা’লিকানাধীন মৎস্য ও সবজি ঘেরে চাষ করা ১৪টি গাঁ”জা গাছ উ’দ্ধার করা হয়।

ঘের মালিক বাবুল খান ওই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক। অ’ভিযানে অংশ নেয়া উপ’পরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন জানান, গোপন সংবাদ ছি’ল ওই জমি’তে গাঁ”জা চাষ হচ্ছে। অ’ভিযানে এর সত্য’তা পাওয়া যায়।

সেখানে গিয়ে দেখা যায়, সবজির স’ঙ্গে গাঁ”জা চাষ করা হচ্ছে। পরে ১৪টি গাঁ”জা গাছ উ’দ্ধার করা হয়। এহসা’নুল ক’বির তুহিন নামের এক ব্য’ক্তি জানান, ই’উপি সদস্য বাবুল খা’নের ওই জমিতে দী’র্ঘ দিন ধ’রে গাঁ”জা চাষ হচ্ছে।

তিনি প্রভা’বশালী হও’য়ায় কেউ তার ওই জমিতে যাওয়ার সা’হস পান না। গত ২-৩ দিন আগেও তিনি কিছু গাঁ”জা গাছ কে’টে বিক্রি করে’ছেন বলে অভি’যোগ রয়েছে।

এ বিষ’য়ে জানতে চাইলে ইউপি সদস্য মো. বাবুল খান ফোনে জানান, গত প্রায় ৭-৮ বছর ধরে তিনি ওই জমি নিজে চাষাবাদ করছেন না।

জ’মিটি তার ভ’’গ্নিপতি মো. মনির ডাকুয়া চাষ করছেন। কেউ বি’পদে ফে’লতে ওই জমি’তে গাঁ”জা চাষ কর’তে পা’রেন। না’জিরপুর থা’নার ভা’রপ্রা’প্ত কর্মক’র্তা (ওসি) মো. আশ্রাফু’জ্জামান জানান, বিষয়টি ত’দন্ত করে এর স’ঙ্গে জড়িতদের বি’রুদ্ধে আ’ইনি ব্য’বস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *