এক চার্জেই ছুটবে ২০০ কিমি দুর্দান্ত এই ইলেকট্রিক গাড়ি, দামও একদম হাতের নাগালে!

যতদিন গেছে মানুষ উন্নত হয়েছে। বর্তমানে আমর’’া অনেকটাই উন্নত হয়েছি আগের তুলনায়। উন্নতির পাশাপাশি আমা’দের চাহিদাও বাড়ছে। বর্তমানে বাজার ছেয়ে গেছে বিভিন্ন অত্যাধুনিক জিনিসে। আর এই উন্নত ও অত্যাধুনিক প্রযুক্তি গু’’লি তৈরি হয়েছে আমা’দের চাহিদা মেটাতে। ইলেকট্রিক গাড়ি বর্তমানে সেই চাহিদার একটি অত্যাধুনিক অংশ।

পেট্রোল ও ডিজে’লের দাম বৃ’দ্ধি পাচ্ছে উন্নতির পাশাপাশি। বর্তমানে ইলেকট্রিক চালিত গাড়ি এসে গেছে পেট্রোল ও ডিজেল চালিত গাড়ি পাশাপাশি। পেট্রোল চালিত গাড়িতে ৬০ থেকে ৯০ টাকা খরচ হয়ে যায় ২০ থেকে ২৫ কিলোমিটার যেতে।

আপনি জানলে অবাক হবেন মাত্র ১০ থেকে ১২ খরচ হবে ইলেকট্রিক গাড়িতে করে ২০ থেকে ২৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে। বর্তমানে ইলেকট্রিক গাড়ি কেই বেশি পছন্দ করছে ভারতীয়রা। সাধারণত অন্যান্য গাড়ির তুলনায় ইলেকট্রিক গাড়িতে বেশি ফিচারস লক্ষ্য করা যায়। অনায়াসে পাঁচজন বসা যায় ছোট্ট গাড়িতে। আমি আপনাদের এমন একটি গাড়ি কথা বলতে চলেছি।

অত্যাধুনিক ফিচার সম্পূর্ণ এই গাড়িটি সম্পূর্ণভাবে ইলেকট্রিক চালিত। পিছনে কি রয়েছে আর না রয়েছে তা সব আপনি চোখের সামনে দেখতে পাবেন একটি ক্যামেরা থাকার কারণে। গাড়িটি ২০০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে একবার চার্জ দিলে। গাড়িটিতে রয়েছে ড্যাশবোর্ডের অত্যাধুনিক ডিজাইন।

৮ থেকে ১০ ঘন্টা সময় লাগে গাড়িটি সম্পূর্ণ চার্জ ‘’হতে। খুবই সামান্য গাড়িটির দাম। বর্তমান বাজারে ৩.৭৫ লক্ষ টাকা দাম ধার্য করা হয়েছে এই গাড়িটির জন্য। দায়টি আপনি ভারতবর্ষ বাংলাদেশ অথবা কলকাতার সর্বত্র পেয়ে যাব’েন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *