শুধু মাত্র এই কারণে অজয়কে বিয়ে করেছিলেন কাজল

ভালোবেসে একে অ’পরকে বিয়ে করেছিলেন অজয় দেবগন ও কাজল। বিবাহিত জীবনের প্রায় সতের বছর পার করতে চলেছেন বলিউডের অন্যতম এ সফল জুটি।

ক্যারিয়ারের তু’’ঙ্গে থাকা অবস্থায় কাজলের হুট করে বিয়ের সি’দ্ধান্ত সে সময় অবাক করেছিলো অনেককেই। কী সেই কারণ, যে জন্য বিয়ের সি’দ্ধান্ত নিয়েছিলেন কাজল? এবারে সে কথাই জানালেন তিনি।

আইএনএস জানায়, জীবনের অস্থিরতাকে কমিয়ে আনতেই নাকি সে সময় বিয়ের পিঁড়িতে বসেছিলেন কাজল! এ প্রস’’ঙ্গে কাজল বলেন, ‘‘আমা’র কাছে মনে হয়েছে এটাই বিয়ে করার উপযুক্ত সময়।

আমা’র জীবনে স্থিতি আনা দরকার ছিলো। শান্তিতে জীবনযাপন করার জন্য এবং ক্যারিয়ারের দিকে আরও মনোযোগী ‘’হতে পারবো বলেই আমি অজয়কে বিয়ে করার সি’দ্ধান্ত নিয়েছিলাম।’’

বিয়ের পর পরই কাজল বছরের একটি মাত্র ছবিতে অ’ভিনয় করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। ক্যারিয়ারের অবস্থা তাতে আরও খারাপ হওয়ার কথা ছিল না?

কাজলের উত্তর, ‘‘তা কেনো হবে ? বিয়ের আগে আমি বছরে চারটা-পাঁচটা করে ছবি করতাম এটা ঠিক। কিন্তু সে সময় আমা’র উপলব্ধি হয়, কেনো আমি এত ছবিতে অ’ভিনয় করছি ? আমা’র কাছে মনে হয়েছে ছবি বাছাইয়ের ক্ষেত্রে আমা’র আরেকটু সাবধানী হওয়া উচিত।

সে কারণের বছরে একটি করে ছবি করার ঘোষণা দিয়েছিলাম।” ক্যারিয়ার ভালো অবস্থায় থাকতেই বিয়ে করার সি’দ্ধান্ত নিয়ে কোনো আফসোস নেই বলিউডের এ মিষ্টি মেয়ের।

তিনি বলেন, ‘‘আমা’র মনে হয় সে সময়ে বিয়ের সি’দ্ধান্ত নিয়ে আমি কোনো ভুল করিনি। এতে করে আমা’র জীবনে সুখ ও শান্তি এসেছে। অজয়ই ছিল আমা’র জন্য সঠিক মানুষ।’’

সম্প্রতি ভারতীয় টেলিভিশন অনুষ্ঠান ‘ভোগ বিএফএফএস’-এ এভাবেই নিজের জীবনের নানা ব্যক্তিগত বি’ষয় নিয়ে কথা বলেছেন এ অ’ভিনেত্রী। অনুষ্ঠানে কাজলের স’’ঙ্গে অংশ নিয়েছিলেন তার বন্ধু ও পরামর’’্শদাতা, মেকআপ আর্টিস্ট মিকি কন্ট্রাক্টর।

১৯৯৯ সালে বিবাহ বন্ধনে আব’দ্ধ হওয়া কাজল ও অজয় দেবগন দম্পতির রয়েছে দুই সন্তান। মেয়ে নাইসা ও ছেলে ইয়ুগ-এর জন্মের পরও অ’ভিনয় চালিয়ে গেছেন কাজল।

বিয়ের পরেও ‘ফানা’, ‘ইউ মি অর হা’ম’, ‘মাই নেইম ইজ খান’, ‘উই আর ফ্যামিলি’, ‘তানপুর কা সুপার হিরো’সহ বেশ কিছু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন কাজল। এছাড়াও সম্প্রতি শাহরুখ খানের স’’ঙ্গে জুটিব’দ্ধ হয়ে কাজ করেছেন ‘দিলওয়ালে’ ছবিটিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *