মাধ্যমিক পাশ,পার হয়নি কলেজের গন্ডি, ‘TMC-BJP’ তারকা প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতায় কে কার থেকে এগিয়ে

বসিরহাটের সাংসদ তথা টলিউডের প্রথমসারির অ’ভিনেত্রী হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় নুসরাত জাহান। কুইন অব দ্য মিশন স্কুল-এ স্কুল জীবনের গন্ডি পার করেন অ’ভিনেত্রী। তারপর ভবানীপুর কলেজেই বি.কম ডিগ্রি নিয়ে পাশ করেন অ’ভিনেত্রী সাংসদ।

মিমি চক্রবর্তী- যাদবপুরের সাংসদ তথা টলিউডের প্রথম সারির অ’ভিনেত্রী তথা সাংসদ হিসেবে ইতিমধ্যেই জনপ্রিয় মিমি চক্রবর্তী। একের পর এক হিট রেকর্ড রয়েছে তার ঝুলিতে। মিমি চক্রবর্তী ২০১১ সালে আশুতোষ কলেজ থেকে বি.এ পাশ করেছেন।

শ্রাবন্তী চ্যাট্যার্জি- বিজেপিতে যোগ দিয়েই বেহালা পশ্চিম থেকে লড়ছেন টলিপাড়ার মিষ্টি নায়িকা শ্রাবন্তী চ্যাটার্জি। ছোটবেলা থেকেই অ’ভিনয় করছেন নায়িকা। পড়াশোনা গন্ডি স্কুলজীবনেই শেষ। মাধ্যমিক পাশ করেছেন নায়িকা শ্রাবন্তী।

কৌশানি মুখার্জি- একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলে যোগ দিয়েছেন কৌশানি মুখার্জি।
বিজেপির হেভিওয়েট প্রার্থী মুকুল রায়ের বিরোধী পক্ষ হিসেবে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের তৃণমূল প্রার্থী কৌশানি ভোটে দাঁড়িয়েছেন । হেরম্ব চন্দ্র কলেজে থেকে বি.কম অনার্স পাশ করেছেন কৌশানি।

সোহম চক্রবর্তী- বলি অ’ভিনেতা সোহম চক্রবর্তী দীর্ঘদিন ধরেই রাজনীতিতে যোগ দিয়েছেন। বিধানসভা নির্বাচনে চন্ডীপুরের তৃণমূল প্রার্থী সোহম। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক তৃণমূলের যুব মোর্চার সহ-সভাপতি।

সায়ন্তিকা ব্যানার্জি- টলি অ’ভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জি বাঁকুড়া সদর থেকে তৃণমূলের হয়ে দাঁড়িয়েছে। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞান নিয়ে স্নাতক পাশ করেছেন সায়ন্তিকা।

রাজ চক্রবর্তী- ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী পরিচালক-প্রযোজক রাজ চক্রবর্তী। কলেজের গন্ডি পার করেননি রাজ। উচ্চমাধ্যমিক পাশ করেছেন পরিচালক রাজ।

জুন মালিয়া- টলি অ’ভিনেত্রী জুন মালিয়া তৃণমূলে যোগ দিয়েছেন। মেদিনীপুর থেকে ভোটে দাঁড়িয়েছেন জুন মালিয়া। নায়িকার শিক্ষাগত যোগ্যতা সিবিএসই থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।

কাঞ্চন মল্লিক- টলিপাড়ার পরিচিত মুখ কাঞ্চন মল্লিক তৃণমূলের হয়ে উত্তরপাড়া থেকে নির্বাচনে দাঁড়িয়েছেন। কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক পাশ করেছেন অ’ভিনেতা।

পায়েল সরকার- টলিপাড়ার ইতিমধ্যেই খ্যাতি অর্জন করেছে পায়েল সরকার। বেহালা পূর্বের বিজেপি প্রার্থী যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস নিয়ে গ্র্যাজুয়েশন নিয়ে পাশ করেছেন পায়েল।

যশ দাশগু’”’প্ত – সদ্য বিজেপিতে যোগ দিয়েছেন যশ দাশগু’”’প্ত । চন্ডীতলা বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী যশ। টলি হার্টথ্রব যশ সিবিএসই থেকে সেকেন্ডারি স্কুল এক্সাম।

তনুশ্রী চক্রবর্তী- বিজেপিতে যোগ দিয়ে শ্যামপুরের প্রার্থী তনুশ্রী চক্রবর্তী।কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে কলা বিভাগে স্নাতক পাশ করেছেন তনুশ্রী ।

হিরণ চ্যাটার্জি- বিজেপিতে যোগ দিয়েছেন হিরণ চ্যাটার্জি। খড়গপুর সদর বিধানসভা থেকে লড়ছেন হিরণ। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক পাশ করেছেন হিরণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *