স্ত্রী’কে খুশি করতে সীমিত পরিসরে স’ত্য গো’পন করা যায়: মামুনুল

আমি একাধিক বি’য়ে করার ক্ষেত্রে আমা’র স্ত্রী’কে কীভাবে ম্যা’নেজ করবো, তার স’ঙ্গে আমি কোন পরিস্থিতিতে কোন কথা বলে সা’ন্ত্বনা দেবো সেটি আ’মা’র ব্যক্তিগত ব্যা’পার। ইসলামি শরি’য়তে এ ব্যা’পারে স’ম্পূর্ণ এখ’তিয়ার দেওয়া হয়েছে।

স্ত্রী’কে খু’শি করার জন্য প্র’য়োজনে সী’মিত পরি’সরে স’ত্যকে গো’পন করারও অ’বকাশ রয়েছে। কা’জেই সে বিষয়ে যদি কোনো অ’ভিযোগ থেকে থাকে সে’টি থাকবে একা’ন্ত স্ত্রীর।

সোনারগাঁও রয়্যাল রিসোর্টের ঘ’টনার বিব’রণ দি’তে গিয়ে বৃ’হস্পতিবার (৮ এপ্রিল) বি’কেলে নি’জের ফেস’বুক পে’জে লা’ইভে এসে এক’থা বলেন হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক।

তিনি বলেন, আমি একাধিক বি”য়ে করেছি। ইস”লামি শ”রিয়তে এক’জন মুস”লিম পুরু’ষকে চা’রটি বিয়ে ক’রার অ’নুমতি দিয়েছে। দে’শের প্রচ’লিত আই’নেও কো’নো বা”ধা নেই। কা’জেই আমি যদি চা”রটি বি’য়ে করি তা’তে কার কী।

আমি একা’ধিক বি’য়ে করে’ছি সেটি আমা’র শ’রিয়তস’ম্মত ও না’গরিক অ’ধিকার। যদি একা’ধিক বি’বাহের ওপর কো’নো আ’পত্তি থাকে সে’টি থাকবে আমা’র পরি’বারের, আ’মা’র স্ত্রী’দের।

আমি একা’ধিক বি”য়ে করে যদি আ’মা’র স্ত্রী’দের কোনো অধি’কার ব”ঞ্চিত করে থা’কি তাহলে তা”রা আমা’র বিরু’দ্ধে অভি’যোগ দা’য়ের করতেন। কি’ন্তু আজ পর্য’ন্ত কে’উ কি দে’খাতে পার’বে যে আ’মা’র কোনো স্ত্রী কো’থাও এতটুকু অ’ভিযোগ করেছে,

আ’মি তাদের তা’দের প্রা’প্য অ’ধিকার থেকে ব’ঞ্চিত করে’ছি? ‘সু’তরাং আমা’র স্ত্রী’দের অধি’কার নিয়ে তা’দের পারস্পরিক সম্পর্ক নিয়ে, আমা’র স’ঙ্গে তা’দের সম্প’র্ক কী ধর’নের হবে কো’ন স্ত্রী’র স’ঙ্গে’ আ’মা’দের সম্প’র্কে প’রিধি কতটু’কু জানাবো,

কতটুকু জা’নাবো না সেটি স’ম্পূর্ণ আমা’র ব্য’ক্তিগত এখ’তিয়ার। আ’মা’র ব্যক্তি’গত এখ’তিয়ারকে ল’ঙ্ঘন করে যারা আমা’র ব্যা’পারে কোনো আ;ক্রমণা;ত্মক আ’চরণ করেছেন, আ’মি মনে করি তা’রা আমা’র ব্য’ক্তিগত স্বাধী’নতায় হ”স্তক্ষে’প করেছেন এবং আমা’র নাগ’রিক অধি’কারকে ক্ষু”ণ্ন করেছেন। ’

হেফা’জত নে”তা বলেন, আ’মা’র স্ত্রী’দের স’ঙ্গে আমা’র ফো’নালাপ একা’ন্তই আমা’র ব্য’ক্তিগত বিষয়, পা’রিবারিক বিষ’য়। অ’ত্যন্ত দুঃ’খের স’’ঙ্গে বল’তে হচ্ছে’, আমা’র সে’ই ব্য’ক্তিগত গো”পনীয় বিষ’য়কে মা’রা’ত্মক’ভাবে ক্ষু’ণ্ন করা হয়েছে। ই’তোম’ধ্যে আমি আমা’র ব্যক্তি’গত আ’ইন পরা’মর’্শ’দাতা’দের স’’ঙ্গে পরা’মর’্শ শু’রু করেছি। অ’চিরেই আই’নানু’গ ব্য’বস্থা নেবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *