ফুলকপির ভেতরে জ-ড়িয়ে ছিলো সা-প, না দেখে হাতে নিতেই যুবতীকে ছো-ব-ল মা-র-লো সা’প, ভাইরাল ভিডিও!

আমর’া বিভিন্ন সময় বিভিন্ন ধরনের শাকসবজি বাড়ির মধ্যে চাষ করে থাকি বা বাজার থেকে কিনে আনি সেগু’লিকে ধুয়ে পরিষ্কার করে রাখার পর রান্না করি কিন্তু কখনো কখনো ধুয়ে পরিষ্কার করার পরও এমন কিছু জিনিস বা

এমন কিছু থেকে যেতে পারে তার মধ্যে যা আমা’দের শ-রীরে ডে-কে আ-নতে পা-রে মৃ’-ত্যু । আপনি ভাবছেন হয়তো এখন যে সমস্ত কিছু সাবধানতা অবলম্বন করার পর কিভাবে ঘট-তে পা-রে মৃ’-ত্যু ? অবশ্যই ঘটতে পারে বা

মৃ’ত্যুর সমান ভ-য়া-ব’হতা সৃষ্টি ’হতে পারে । যেমনটি ঘটেছে এই দুই মহিলার সাথে । শাক সবজির মধ্যে অন্যতম জনপ্রিয় একটি সবজি হলো ফুলকপি ফুলকপি শীতকালে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে প্রতিটি পরিবারের রান্নাঘরে ।

তাই ফুলকপি শীতকালে রান্না করতে ভুলে না কেউই । ঠিক তেমনি কোনো একদিন বাজার থেকে ফুলকপি কিনে এনে রান্না করছিলেন এই দুই মহিলা। মহিলা বলা ভুল হবে একজন যুবতী এবং একজন মহিলা অর্থাৎ সম্পর্কে তারা মা এবং মেয়ে ।

একই সাথে একটি বাড়িতে থাকে । কিন্তু তারা কিভাবে জানত যে তার মধ্যে লু-কিয়ে র-য়েছে বি-পদ ।ফুলকপির মধ্যে পে-চিয়ে ছি-ল একটি ছোট্ট সা-পের বাচ্চা । সেটি তারা লক্ষ্য করেনি ।

ফলে অন্যান্য দিনের মতো বাজার থেকে ফুলকপি এনে ধোয়ার পর সেটি কে’টে রান্না করে খেয়েছেন তারা ।পরবর্তী ক্ষেত্রে খাবার সময় লক্ষ্য করেছেন ছোট ছোট অংশে রয়েছে সা-পের টু-করো ।

কিন্তু তারা ভেবে উঠতে পারছিলেন না যে সা-প কিভাবে এল রান্না করা খাবারের মধ্যে । তখন তারা বাকি থাকা সবজির দিকে নজর দেন । বাকি পড়ে থাকা ফুলকপির দিকে নজর দিতে তারা অ-বাক হ-য়ে যা-ন ।

তিনি দেখেন যে সেখানে রয়েছে আরও একটি সা-পের বা-চ্চা যার ফলে তাদের মনে একটি আ-তঙ্ক সৃ-ষ্টি এবং স’ঙ্গে স’ঙ্গে তারা ব-মি ক-রে ও শা-রী-রিক দু-র্ব-লতা অনুভব করে । তৎক্ষণাৎ তারা স্থানীয় একটি হা-স-পা-তালে ভ-র্তি হ-য় ।

এবং বেশ কিছুদিন ধরে সে হা-স-পা-তালে ভ-র্তি থা-কেন । কিন্তু ডাক্তারবাবুরা জানিয়েছেন যে তখনও পর্যন্ত শ-রীরে কোন বি-ষ-ক্রিয়া লক্ষ্য করা যায়নি ।এই ঘটনা বারবার প্রমাণ করছে এবং সচেতন করছে সাধারণ মানুষকে যে কোন কিছু খাবার আগে অত্যন্ত ভালোভাবে দেখে নেওয়া উচিত ও পরিষ্কার-পরিচ্ছন্ন ভবে রান্না করা উচিত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *