সোবহানের পক্ষে লড়বেন তিন বাঘা আইনজীবী, একজন সাবেক আইনমন্ত্রী

তরুণীর আ;ত্মহ;ত্যায় প্ররো;চনা দেওয়ার অভিযো;গে দায়ের হওয়া মাম;লার আ;সামি বসু;ন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আ;নভীর হাইকোর্টে আ;গাম জা;মিনের শু;নানি অ;নুষ্ঠিত হবে।

চারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হা;ইকোর্ট বে;ঞ্চে এ জা;মিন আবে;দনটি শু;নানি হবে।আ;নভীরের প;ক্ষে আ;দালতে শু;নানি করবেন ফৌ;জদারি আ;ইন বি;শেষজ্ঞ বিচা;রপতি (অব.) মন;সুরুল হক চৌধুরী,

সা;বেক আ;ইনমন্ত্রী ব্যা;রিস্টার শ;ফিক আ;হমেদ ও সি;নিয়র আই;নজীবী এ এফ এম মে;জবাহ উদ্দিন। ২৬ এ;প্রিল (সোমবার) রাতে গু’লশানের একটি ফ্ল্যাট থেকে মোসারা;ত জাহান মু;নিয়া নামে ওই ত;রুণীর লা;শ উ;দ্ধারের পর দায়ের হও;য়া মা;মলায় আসা;মি করা হয় সা;য়েম সোবহান আ;নভীরকে।

বসুন্ধরার এই শীর্ষ কর্ম;কর্তা দেশের বা;ইরে চলে গে;ছেন বলে সা;মাজিক মাধ্যমে খবর ছ;ড়িয়ে প;ড়লেও আজ তিনি আ;গাম জা;মিন আ;বেদন ক;রলেন। নি;য়ম অ;নুযায়ী আ;গাম জা;মিন কর;তে হলে আ;সামিকে সশ;রীরে আ;দালতে হা;জির ’হতে হয়।

ঘট;নার দিন রা;তেই আন;ভীরের বিরু;দ্ধে মাম;লাটি দা;য়ের হয়ে;ছে গু’ল;শান থানায়। মা;মলাটি ক;রেছেন মুনি;য়ার বোন নুসরাত। মা;মলায় অ;ভিযোগ ক;রা হয়ে;ছে, এক ব;ন্ধুর মা;ধ্যমে পরিচ;য়ের পর ২০১৯ সা;লে আন;ভীর মু;নিয়াকে স্ত্রী

পরিচয় দি;য়ে বনা;নীতে এক;টি ফ্ল্যা;ট ভা;ড়া নি;য়ে বস;বাস শুরু করেন। ২০২০ সা;লের ফে;ব্রুয়ারিতে আন;ভীরের প;রিবার মুনিয়ার স’ঙ্গে তার প্রে;মের স;ম্পর্কের কথা জা;নতে পারে। তখন আ;মা’র বো;নকে (মুনিয়াকে) আন;ভীরের জী;বন থেকে সরে যাওয়ার জন্য হু;মকি দেন তার মা।

এ ঘট;নার পর আ;নভীর মুনি;য়াকে কৌ;শলে কু;মিল্লায় পা;ঠিয়ে দেন এবং প;রে বি;য়ে ক;রবেন ব;লে আ;শ্বাস দেন। গত মাসের (মা’র্চ) ১ তা;রিখে গু’;লশানের ১২০ নম্বর স;ড়কের ১৯ নম্বর বাসার বি/৩ ফ্যা;টটি ভাড়া নেন আ;নভীর।

১ মা’র্চ থেকে মু;নিয়া সেই ফ্ল্যা;টেই ছি;লেন এবং আ;নভীর মা;ঝে মাঝে ওই ফ্ল্যাটে আসা যাও;য়া করতেন। গত শুক্রবার (২৩ এপ্রিল) ফ্ল্যাট মা;লিকের বা;সায় ই;ফতার পার্টি;তে গিয়ে মু;নিয়া ছবি তোলেন।

ফ্ল্যা;ট মা;লিকের স্ত্রী ফেস;বুকে সেই ছবি পো;স্ট ক;রলে সে;টি আ;নভীরের পরি;বারের একজন দে;খে ফে;লেন এবং আনভীরকে জানান। বি;ষয়টি নিয়ে আ;নভীর মুনি;য়াকে বকা;ঝকা ক;রেন এবং হু;মকি দেন।

২৬ এপ্রিল সকাল ৯টার দিকে মু;নিয়া তার মো;বাইল নম্ব;র থেকে নু;সরাতকে ফোন করে কা;ন্নাকা;টি শু;রু করেন। তিনি বলেন, ‘আনভীর আমাকে বিয়ে করবে না, সে শুধু আ;মাকে ভো;গ করেছে। এছাড়া আ;মাকে সে ‘ম;নে রা;খিস তো;কে আমি ছা;ড়ব না’ বলে হু;মকি দিয়েছে।

এজাহারে বলা হয়েছে, মু;নিয়া নুস;রাতের কা;ছে চিৎ;কার করে বলেন, ‘যেকো;নো সময় আ;মা’র বড় ধর;নের দু;র্ঘটনা ঘট;তে পারে। তোমর’া তা;ড়াতাড়ি ঢা;কায় আসো।’

মোসারাত জা;হান মুনি;য়া মি;রপুর ক্যান্ট;নমেন্ট পাব;লিক স্কুল এন্ড কলেজের একা;দশ শ্রে;ণির শি;ক্ষার্থী ছিলেন। তার গ্রা;মের বাড়ি কু;মিল্লায়। সো;মবার রাতে গু’ল;শানের এক;টি ফ্ল্যা;ট থে;কে তার ঝু;ল;ন্ত মর’;দে;হ উ;দ্ধার করে পু;লিশ।

গু’লশান থানা সূত্রে জা;না যায়, মু;নিয়া নি;হ;ত হ;ওয়ার ঘট;নায় এখন প;র্যন্ত বে;শ কয়ে;কজ;নকে জি;জ্ঞাসা;বাদ ক;রেছে পুলিশ। বা;ড়ির মালিক, মালি;কের মে;য়ের জা;মাইসহ বে;শ কয়ে;কজ;নকে জি;জ্ঞা;সাবাদ করে মা;মলা সং;ক্রা’;ন্ত বে;শকি;ছু গু’;রুত্ব;পূর্ণ ত;থ্য পে;য়েছেন তা;রা। এ;সব ত;থ্য যা;চাই-বা;ছাই করছে পুলি;শ। এর স;’ঙ্গে সং;শ্লিষ্ট;তা পে;লেই অ;ভিযু;ক্ত আ;নভীরকে গ্রে’;ফ;তা;রের ;সি;দ্ধা;ন্ত নে;বে পু;লিশ।

মু;নিয়া যে ফ্ল্যা;টটিতে থাকতেন সেই ভবনের বেশ;কিছু সিসি;টি;ভি ক্যা;মেরার ফু;টে;জও ই;তো;মধ্যে সং;গ্রহ করে;ছে পুলি;শ। সেসব সিসি;টিভি ফুটেজ বি;শ্লেষণ করে ওই ফ্ল্যা;টে সা;ম সোব;হান আনভী;রের যা;তায়া;তের প্র;মাণ পে;য়েছে তারা। তবে ঘটনার দিন বা এর আগের দিন মুনিয়ার ফ্ল্যাটে আনভীরের যা;তায়া;তের কোনো প্রমাণ পাও;য়া যায়নি। এছা;ড়া সিসি;টিভি ফু;টে;জে এই দু;ই দিন স;ন্দে’হজ;নক কারও যা;তা;য়াত ওই বাড়ি কিং;বা ফ্ল্যা;টের আশপা;শে পাওয়া যা;য়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *