সরকারি আবাস যোজনা ২০২১, পাবেন ফ্রিতে বাড়ি বা বাড়ি বানানোর টাকা, যেভাবে আবেদন করবেন, রইল পদ্ধতি!

২০১৪ পর থেকে দেশের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী যখন প্রধানমন্ত্রীর আসনে শপথ গ্রহণ করেছিলেন তারপর থেকে একের পর এক জনহিতকর কাজ কর্মের জন্য তিনি খ্যাতি পেয়েছেন ।

শুধুমাত্র দেশ নয় দেশের বাইরেও বিভিন্ন প্রধানমন্ত্রীদের ক্ষেত্রের কাছ থেকে তিনি প্রশংসা পেয়েছেন বহুবার । এর কারণ তার জনহিতকর কাজ । কিন্তু তার পাশাপাশি তিনি যত ভালো কাজ করছেন তার থেকে বেশি সমালোচিত হয়েছেন ।

জিনিসপত্রের মূল্যবৃদ্ধি গ্যাসের মূল্য বৃদ্ধি সহ একাধিক দাবি নিয়ে বারবার প্রতিবাদ উঠেছে । উঠেছে আওয়াজ প্রধানমন্ত্রীর দিকে । তাই দেশের প্রধানমন্ত্রী কিছুটা হলেও অসফল এমনটা মনে করে অনেকে ।

তবে প্রধানমন্ত্রী যে জিনিসটি সবথেকে মানুষের মানুষকে আকর্ষিত করেছে সেটি হল আবাস যোজনা । অর্থাৎ যে সমস্ত পরিবার দারিদ্র্যসীমা’র নিচে বসবাস করে সেই সমস্ত পরিবারগু’লিকে পাকা ঘর করে দেবার সুবন্দোবস্ত ব্যবস্থা করে

দিয়েছেন প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রকল্প । এবং এই আবাস যোজনা প্রকল্পের মাধ্যমে অনেকেই উপকৃত হয়েছেন । সেটি আপনারা প্রত্যন্ত গ্রামে ঘুরলে বুঝতে পারবেন।

আবাস যোজনা জন্য অনেকে আবেদন করে থাকেন । চাইলে আপনিও আবেদন করতে পারেন । কিন্তু বেশ কিছু শর্তাবলী রয়েছে । অর্থাৎ আপনার মাসিক ইনকাম ইত্যাদি সহ আরো যাবতীয় শর্তগু’লি রয়েছে যেগু’লো পূরণ হলে আপনি আবেদন করতে পারবেন এর জন্য ।

এর পাশাপাশি সম্প্রতি একটি ওয়েবসাইটে এই সম্পর্কিত যাবতীয় তথ্য প্রকাশ করা হয়েছে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে । যাতে সাধারণ মানুষের বুঝতে কোন রকম অসুবিধা না হয় । তার পাশাপাশি সেখানে দেওয়া হয়েছে বেশকিছু ডাটা বা তথ্য যেগু’লো দেখলে আপনি পরিষ্কারভাবে বুঝতে পারবেন যে কারা’ কারা’ এই আবাস যোজনা প্রকল্পের অধীনে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *