আগামী সপ্তাহেই নাম বদলে যাচ্ছে ফেসবুকের, খবর ছড়াতেই মুখ খুলল জুকারবার্গের সংস্থা

আর থাকবে না ফেসবুক (facebook)! বদলে যাচ্ছে এই জনপ্রিয় স্যোশাল মিডিয়া সাইটের নাম! – সংবাদমাধ্যম ‘দ্য ভার্জ’-এর এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

কি না নাম ’হতে পারে এবং তাঁদের পরিকল্পনার বিষয়েও কিছুই জানা জায়নি। তবে এই নাম বদলের গু’ঞ্জন উঠলেও, এখনও অবধি এই বিষয়কে গু’ঞ্জন বলেই উড়িয়ে দিয়েছে মা’র্ক জুকারবার্গের (Mark Zuckerberg) সংস্থা।

হোয়াটসঅ্য়াপ (WhatsApp), ইনস্টাগ্রাম এবং ফেসবুক এই তিনটি সাইটই দেখভাল করে মা’র্ক জুকারবার্গের সংস্থা। অর্থাৎ এই তিন সাইটের মালিকানা থাকা সংস্থার আগামীর লক্ষ্য কিছুটা অন্যরকম করে তোলার জন্যই এবার ফেসবুকের নাম বদল করতে পারে বলে সূত্রের খবর।

গ্রাহকদের নানা ধরনের পরিষেবা দিয়ে বর্তমান সময়ে বিশ্বের শীর্ষস্থানীয় সামাজিক যোগাযোগের এই মাধ্যম নিজেদের বিস্তার আরও বৃদ্ধি করার পরিকল্পনা করছে।

জানা গিয়েছে, এবার ‘রে ব্যান’র মতো সংস্থার স’ঙ্গেও হাত মেলাতে চলেছে ফেসবুক। শুধু তাই নয়, এআর গ্লাস তৈরি করার পথেও এগোচ্ছে ফেসবুক।

এবিষয়ে জুকারবার্গের বিশ্বাস, এই মুহূর্তে এই চশমা কিছুটা ব্যয়সাপেক্ষ হলেও, ঠিকমত পদক্ষেপ নিলেই কিছুদিনের মধ্যেই তা স্মা’র্টফোনের ন্যায় সকলের ব্যবহার যোগ্য হয়ে উঠবে।

সূত্রের খবর, ২৮ শে অক্টোবর অর্থাৎ আগামী বৃহস্পতিবার ফেসবুকের বার্ষিক সম্মেলন। সুতরাং ওই দিনই ফেসবুকের নাম বদলের বিষয়টা ঘোষণা করতে পারেন জুকারবার্গ।

ওই অনুষ্ঠানে জুকারবার্গের বক্তৃতার মূল বিষয় এই নাম বদল ’হতে পারে বলেও মনে করা হচ্ছে। নাম বদলের গু’ঞ্জন উঠলেও, এখনও অবধি এই বিষয়কে গু’ঞ্জন বলেই উড়িয়ে দিয়েছে মা’র্ক জুকারবার্গের সংস্থা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *